BIGtheme.net http://bigtheme.net/ecommerce/opencart OpenCart Templates
Tuesday , January 17 2017
Home / Uncategorized / লাইভ ভিডিওর পর এবার ‘লাইভ অডিও’ আনছে ফেসবুক

লাইভ ভিডিওর পর এবার ‘লাইভ অডিও’ আনছে ফেসবুক

বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক বেশ কিছুদিন আগেই লাইভ ভিডিও সেবা চালু করে জনপ্রিয়তা পেয়েছে। এবার সরাসরি শুধু অডিও সম্প্রচারের জন্য নতুন এক প্রযুক্তি ‘লাইভ অডিও’ চালু করার উদ্যোগ নিয়েছে প্রেতিষ্ঠানটি।

এর মাধ্যমে যে কেউ নিজের বক্তব্য সরাসরি বন্ধুদের মাঝে সম্প্রচার করতে পারবে। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে হিন্দুস্তান টাইমস।
তবে ফেসবুক জানিয়েছে এখনই এটি উপভোগ করতে পারবেন না বিশ্বের নানা প্রান্তের ফেসবুক ব্যবহারকারীরা। এর জন্য আগামী বছর পর্যন্ত অপেক্ষায় থাকতে হবে তাদের। তবে বর্তমানে এটি ব্যবহার করতে পারবেন আগাম-নির্বাচিত ফেসবুক অংশীদাররা।

কিন্তু কেন এ অডিও সম্প্রচার? এ প্রসঙ্গে ফেসবুক জানিয়েছে, কখনো কখনো প্রকাশকরা ফেসবুকে গল্প বলতে চান, তবে তা শব্দে, ভিডিও-তে নয়। লাইভ অডিও অপশনটি লাইভ ভিডিও প্লাগইনের মধ্যেই থাকবে, যেখান থেকে সোশ্যাল নেটওয়ার্কিংয়ের সাইটটিতে সরাসরি অডিও সম্প্রচারের সুবিধা পাবেন ব্যবহারকারীরা।
অনেকেই সরাসরি অডিও বলতে পছন্দ করেন। কিছু কিছু ক্ষেত্রে ভিডিও-এর চেয়ে অডিও-এর মাধ্যমে গল্প বলাটা অধিক গ্রহণযোগ্য হয়ে উঠতে পারে। সেজন্য নতুন সেবাটি এনেছে ফেসবুক।
কম গতির ইন্টারনেটেও এ সেবা সুবিধাজনক হবে বলে মনে করছেন বিশ্লেষকরা। কারণ, যে সব এলাকায় ইন্টারনেটের গতি কম, সে সব এলাকার ব্যবহারকারীদেরকেও লাইভ প্লাটফর্মে আনা এতে সহজ হবে।
লাইভ ভিডিওর মতোই উপভোগ করা যাবে লাইভ অডিও অপশন। এতে লাইভ ভিডিও-এর মতো ব্যবহারকারীরা অডিও বার্তা শেয়ার করতে পারবেন, আবার প্রকাশকরাও লাইভ ভিডিও-এর মতো নিউজ ফিডে অডিও নির্ভর বিষয়বস্তু সম্প্রচার করতে পারবেন।
কবে শুরু হবে এ সেবা? এ প্রসঙ্গে ফেসবুক জানিয়েছে আগামী বছরের শুরুতেই ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে এ সেবা। তবে নির্দিষ্ট তারিখ এখনও ঘোষণা করা হয়নি।

READ  উত্তর মেরুতে দীর্ঘ চিড়, হুমকিতে লন্ডন-নিউইয়র্ক
Loading...

Leave a Reply

Loading...