BIGtheme.net http://bigtheme.net/ecommerce/opencart OpenCart Templates
Friday , January 20 2017
Loading...
Home / অন্যান্য / পশ্চিমা বিশ্বে জনপ্রিয় হচ্ছে বাংলাদেশি খাবার

পশ্চিমা বিশ্বে জনপ্রিয় হচ্ছে বাংলাদেশি খাবার

বাংলাদেশের ঐতিহ্যের সঙ্গে খাবার এবং রসনা অঙ্গাঙ্গিভাবে জড়িত। পশ্চিমা বিশ্বে ইতিমধ্যে বাংলাদেশি খাবার জনপ্রিয় হয়েছে। যুক্তরাজ্যের হোটেল-মোটেল শিল্পে বাংলাদেশিদের সুনাম উল্লেখ করার মতো। যুক্তরাজ্যে যেহেতু বাংলাদেশিরা এ খাতে ভালো করেছেন আমেরিকায়ও ভালো করবেন।
জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন নিউইয়র্কে বাংলাদেশি মালিকানাধীন সায়মন ইন্ডিয়ান প্যালেস রেস্তোরাঁর উদ্বোধনকালে এসব কথা বলেন।
ম্যানহাটনে ৫৮ স্ট্রিটে রেস্তোরাঁটি গতকাল বৃহস্পতিবার থেকে যাত্রা শুরু করেছে। অনুষ্ঠানে রেস্তোরাঁর স্বত্বাধিকারী নুরুল আমিন বাবু, জাতিসংঘের বাংলাদেশ মিশনের ডেপুটি স্থায়ী প্রতিনিধি তারেক মোহাম্মদ আরিফুল ইসলাম, প্রথম সচিব (প্রেস) নূর ও এলাহী মিনা, বাংলাদেশ আমেরিকা প্রেসক্লাবের সভাপতি নাজমুল আহসান, মুক্তিযোদ্ধা ফাউন্ডেশন যুক্তরাষ্ট্র শাখার সভাপতি রাশেদ আহমেদ, জ্যাকসন হাইটস বাংলাদেশি বিজনেস অ্যাসোসিয়েশন (জেবিবির) সিনিয়র সহসভাপতি শাহ নেওয়াজ, সহসাধারণ সম্পাদক ফাহাদ সোলাইমান, সংস্কৃতিসেবী আলমগীর খান আলম উপস্থিত ছিলেন।

মাসুদ বিন মোমেন বলেন, বাংলাদেশিরা চ্যালেঞ্জ মোকাবিলা করতে অভ্যস্ত। ম্যাহটানের মতো জায়গায় রেস্তোরাঁ ব্যবসা শুরু করা সত্যিই সাহসের ব্যাপার। এখানে হরেক রকম খাবারের রেস্তোরাঁর ভিড়ে বাংলা এবং ইন্ডিয়ান খাবার নিয়ে অভিবাসী এবং পর্যটকের আকৃষ্ট করতে সায়মন ইন্ডিয়ান প্যালেসকে যত্নের সঙ্গে আগাতে হবে।

READ  জাতির জনক ও ১৫ আগস্ট
Loading...

Leave a Reply

Loading...