BIGtheme.net http://bigtheme.net/ecommerce/opencart OpenCart Templates
Friday , January 20 2017
Loading...
Home / অন্যান্য / দ্রুত ক্যান্সার সেল দূর করবে এই একটি তেল

দ্রুত ক্যান্সার সেল দূর করবে এই একটি তেল

লাইফস্টাইল ডেস্কঃ

নারকেল তেলের অনেক রকমের উপকারিতার কথা জানেন নিশ্চয়। বিশেষ করে দাঁতকে সাদা করে তুলতে, ওজন কমাতে, চুলের স্বাস্থ্যকে সুন্দর রাখতে- এমন অনেক সব কাজে নিয়মিত আমরা ব্যবহার করে থাকি এই তেল। বিশেষ করে সেটা যদি হয় অর্গানিক ভার্জিন নারকেল তেল তাহলে তো কোন কথাই নেই। কিন্তু আপনি কি জানেন যে এগুলোর চাইতেও একটি বড় রকমের উপকারিতা আছে নারকেল তেলের? সম্প্রতি বিজ্ঞানীরা জানান যে কেবল এই দৈনন্দিন জীবনের সমস্যাগুলো দূর করতেই সাহায্য করেনা আমাদেরকে নারকেল তেল। সেইসাথে এই তেল আপনার শরীর থেকে দূর করে দেয় কোলন ক্যান্সারের সেলকেও।

সাধারণত ক্যান্সারের ক্ষেত্রে চিকিত্সকেরা কেমোথেরাপির কথা বলে থাকেন। কিন্তু চিকিত্সকেরা খুঁজে পেয়েছেন যে লরিক অ্যাসিড ক্যান্সার আক্রান্ত রোগীর শরীরে প্রতিষেধক হিসেবে কাজ করে। আর এই লরিক অ্যাসিডকে আপনি প্রচুর পরিমাণে পাবেন নারকেল তেলে। সেইসাথে নারকেল তেলে আপনি পাবেন ব্যাকটেরিয়া, ফাঙ্গাসসহ আরো নানাবিধ সমস্যার সমাধাণ। ভালোমানের প্রদাহবিরোধী উপাদান হিসেবে কাজ করে থাকে এটি।

কিছুদিন আগে ক্যান্সার রিসার্চ জার্নালে প্রকাশিত একটি আর্টিকেল অনুসারে, নারকেল তেলের ৫০ শতাংশ লরিক অ্যাসিড থাকে যেটি মানবদেহের কোলন ক্যান্সারকে দূরে রাখে। ইউনিভার্সিটি অব অ্যাডালেইডে চালানো একটি গবেষণায় বের হয়ে আসে আরো বেশি চমকপ্রদ তথ্য। আর সেটি হচ্ছে এই যে, নারকেল তেল শরীর থেকে ৯০ শতাংশ কোলন ক্যান্সারের সেল ধ্বংস করে দেয়। তাও আবার মাত্র ২ দিনে।

এছাড়াও অ্যামেরিকান সাইকোলজিকাল সোসাইটির দেওয়া তথ্যানুসারে, নারকেল তেলে থাকা ফ্যাট কিংবা যেকোন উত্স থেকে পাওয়া ফ্যাট শরীরে প্রদাহবিরোধী উপাদান হিসেবে কাজ করে থাকে। সেইসাথে এটি আমাদের শরীরে অ্যাপোপটোসিস বৃদ্ধি করে কোষের জন্ম নেওয়া কমিয়ে দেয়। আর এটি সেই উপাদান যেটা কিনা কোষের মৃত্যুতেও ভূমিকা রাখে। আর শরীরে কোষের উত্পাদনই যখন কমে যাবে তখন নতুন করে ক্যান্সার সেল কীভাবে তৈরি হবে বা ছড়িয়ে পড়বে? ফলে ক্যান্সার সেলের বিনাশের সাথে সাথে তার উত্পাদনের বিষয়টিকেও বেশ কমিয়ে দেয় নারকেল তেল।

READ  Auto Draft

তাহলে আর দেরি না করে এক্ষুণি নিজের খাদ্যাভ্যাসের সাথে যোগ করুন নারকেল তেলকে আর কমিয়ে দিন কোলন ক্যান্সার হওয়ার ঝুঁকিকে।

Loading...

Leave a Reply

Loading...