BIGtheme.net http://bigtheme.net/ecommerce/opencart OpenCart Templates
Monday , January 23 2017
Home / অন্যান্য / মেডিকেলে চান্স পেয়েও কি পড়তে পারবে না রাসেল ?
Loading...

মেডিকেলে চান্স পেয়েও কি পড়তে পারবে না রাসেল ?

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার পূর্ব সারডুবি গ্রামের দিনমজুর বাবার সন্তান রায়হানুল বারী রাসেল । সে এবার মেডিকেল কলেজে ভর্তি সুযোগ পেলেও ভর্তির ফি যোগাতে পারছে না। তাই এনিয়ে দুশ্চিন্তায় পরেছে অদম্য মেধাবী রাসেল ও তার পরিবার।
সদ্য এমবিবিএস ভর্তি পরীক্ষায় রংপুর মেডিকেল কলেজ থেকে ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে সারা দেশের মেধা তালিকায় ৫১৪ তম স্থান দখল করে রাসেল। সে অনুযায়ী ঢাকার সোহরাওয়ার্দী মেডিকেল কলেজে ভর্তির সুযোগ জুটে তার। কিন্তু ভর্তি যুদ্ধে এই অদম্য মেধাবী উর্ত্তীণ হলেও দারিদ্রতার অমোঘ মেঘে ঢাকা পড়েছে চিকিৎসক হওয়ার স্বপ্ন।জানা যায়, উপজেলার পূর্ব সারডুবি গ্রামের সাফিউল ইসলাম (৪২) দিন মজুরী করেই সংসারের ঘানি টানছেন। তার স্ত্রী রাফিয়া বেগম গৃহিণী। বাড়ি ভিটে ১২ শতক জমিতে টিনসেট ঘরকরে বাস করেন। চার ছেলে মেয়ে সহ ৬ সদস্যের সংসার। ছোট ছেলে সাগর পড়ছে ৮ম শ্রেণীতে আর সাকিবুল তৃতীয় শ্রেণীতে। একমাত্র ছোট মেয়ে মিম পড়ে শিশু শ্রেণীতে।
দিনমজুরীর টাকায় পড়াশোনার খরচের পাশাপাশি ঠিকমতো খাবার জুটেনা তাদের। প্রায় সময় না খেয়ে পড়াশোনা করতে হয়। তবে বর্তমানে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচিতে হতদরিদ্র হিসেবে ১০ টাকার চাল পেয়ে কোন রকমে খাবার জুটছে তাদের। তার ছেলের মেডিকেল কলেজে ভর্তি হতে যে টাকার প্রয়োজন তা কোথা থেকে আসবে সেই দুশ্চিন্তা তাড়া করছে হতদরিদ্র ওই পরিবারকে।

গত বছর গুলোতে সে প্রাথমিক পিএসসি তে জিপিএ ৫, জেএসসি জিপিএ৫, এসএসসি গোন্ডেন জিপিএ ৫, এইচএসসি তে জিপিএ ৫ ।
রাসেলের পিতা সাফিউল ইসলাম বলেন, ‘দাদন ব্যবসায়ীদের কাছে টাকা নিয়ে ছেলেকে মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষার জন্য পাঠিয়েছিলাম। তাই দাদন ব্যবসায়ীর ওই টাকা এখন পর্যন্ত পরিশোধ করতে পারিনি। এখন ছেলের মেডিকেল কলেজে ভর্তির ফি-সহ প্রয়োজনীয় অর্থ দিয়ে কেউ সাহায্যের করলে আমার ছেলে ডাক্তার হওয়ার ইচ্ছা পূরন হবে।

আরও পড়ুন   নিজের পাটের বীজ নিজেই উৎপাদন করুন

হাতীবান্ধা উপজেলার মিলন বাজার মোজাম্মেল হোসেন উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মোয়াজেম হোসেন জানান, সে ছোট থেকেই মেধাবী ও গরীব। এই মেধাবী ছাত্রকে কেউ সাহায্য করলে তার ডাক্তার হওয়ার স্বপ্ন পূরন হবে। আমি তার মঙ্গল কামনা করি।

Loading...

4 comments

  1. If possible please send me contact number and address of Mr. Rassel , mentioned in your report, who wants to study medicine. Thanks
    Regards. Solaiman

    • নামঃ রায়হানুল বারী রাসেল
      গ্রামঃ পূর্ব সারডুবি
      থানাঃ হাতীবান্ধা
      মবিলেঃ ০১৭৭৬৯৩৬৭০২

  2. Pls give his address in detail

    • নামঃ রায়হানুল বারী রাসেল
      গ্রামঃ পূর্ব সারডুবি
      থানাঃ হাতীবান্ধা
      মবিলেঃ ০১৭৭৬৯৩৬৭০২

Leave a Reply