BIGtheme.net http://bigtheme.net/ecommerce/opencart OpenCart Templates
Monday , January 23 2017
Home / অন্যান্য / এক নজরে টকশো সঞ্চালক জিল্লুর রহমানের জীবনী
Loading...

এক নজরে টকশো সঞ্চালক জিল্লুর রহমানের জীবনী

জিল্লুর রহমান চ্যানেল আই এর একটি জনপ্রিয় টিভি টকশো তৃতীয় মাত্রার উপস্থাপক এবং পরিচালক। বাংলাদেশের ইলেক্ট্রনিক মিডিয়ায় টকশো’র ক্ষেত্রে পথিকৃৎ তৃতীয় মাত্রা যাত্রা শুরু করেছিল ২০০৩ সালের ১৭ জুলাই। আসুন এক নজরে জেনে নেই, বাংলাদেশের অন্যতম সফল টকশো সঞ্চালক ও মিডিয়া ব্যক্তিত্ব জিল্লুর রহমানের জীবনী –

10404337_10152478351856623_7124144194280049452_n

জন্মগ্রহণ : জিল্লুর রহমান ২১ নভেম্বর জন্মগ্রহণ করেছেন। পিতা মরহুম এ কে এম খলিলুর রহমান , একজন আইনজীবী এবং মাতা শামিম পারভিন। তিনি বড় হন পুরান ঢাকার নারিন্দায়।
তার সহধর্মিণীর নাম ফাহমিদা হক। জায়ান নামে তার সন্তান ২০০৮ সালের ১৫ জুলাই ইন্তেকাল করেন। তার বয়স হয়েছিল চার মাস ছয় দিন।

সাংস্কৃতিক যোগাযোগ : সাংস্কৃতিক যোগাযোগটা গড়ে উঠেছে তাঁর স্কুলের শেষের দিকে। ক্লাস টেনে পড়ার সময়। সেই সময় তিনি বাম রাজনীতিতে সক্রিয় হই। সে সময়েই সাংস্কৃতিক কর্মকান্দে সঙ্গেই জড়িত হই।

বিশ্ববিদ্যালয় জীবন : জিল্লুর রহমানের পড়াশোনা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ।
রাজনৈতিক জীবন : ক্লাস টেনে পড়ার সময় তিনি বাম রাজনীতিতে সক্রিয় হন ।মাস্টার্সের শেষের দিকে এসে রাজনীতির সঙ্গে সম্পর্ক হালকা করে ফেলেন ।
মিডিয়ায় পথচলা : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার সময় থেকেই বিভিন্ন পত্রিকায় লেখালেখির সঙ্গে যুক্ত হন । প্রথমে খবরের কাগজ, এরপর আজকের কাগজ, ভোরের কাগজ। এর পর রেডিওতেও কিছু কিছু কাজ করেন । ২০০৩ সালে চ্যানেল আইয়ে কাজ শুরু করেন । ২০০৩ সাল থেকে প্রতিদিন গ্রামীণফোন তৃতীয় মাত্রা নিয়ে তিনি হাজির হন দর্শকের সামনে। একটি অনুষ্ঠান করেই তিনি হয়ে উঠেছেন সবার চেনামুখ, প্রিয়মুখ জিল্লুর রহমান।

এছাড়াও তিনি একটা গবেষণা প্রতিষ্ঠান সিসিএন এ কাজ করেন । এটা মূলত সোসাল ইস্যু নিয়ে কাজ করে। মিডিয়া কন্সালটিংয়ের ব্যবসাও করেন তিনি ।

আরও পড়ুন   আমেরিকা ও রাশিয়ার মাটির নিচে বইছে গলিত লোহার নদী!
Loading...

Leave a Reply