পথহারা ছালেহা ফিরতে চান ভুলে যাওয়া ঠিকানায় - Editortoday
BIGtheme.net http://bigtheme.net/ecommerce/opencart OpenCart Templates
Friday , February 24 2017
Breaking News
Home / অন্যান্য / পথহারা ছালেহা ফিরতে চান ভুলে যাওয়া ঠিকানায়

পথহারা ছালেহা ফিরতে চান ভুলে যাওয়া ঠিকানায়

পথহারা ছালেহা ফিরতে চান ভুলে যাওয়া ঠিকানায়…

সন্তানদের কাছে এই মা গত এক মাস ধরে নিখোঁজ। নিশ্চয়ই চার সন্তান মায়ের পথ চেয়ে আজো কাঁদছেন। কিন্তু কী করে খুঁজে পাবেন মাকে! এই মা নিজেই তো ঠিকমতো নিজের ঠিকানা বলতে পারছেন না।

কোনো এক আত্মীয়ের বাড়িতে যাবার জন্য সন্তানদের রেখে একাই বেরিয়েছিলেন। এরপর পথ ভুলে যান। এখন তিনি চট্টগ্রামের মিরসরাই উপজেলার মাদবারহাট এলাকায়। সেখানে একটি ভালো পরিবারে আশ্রয় হয়েছে তাঁর।

নিজের ঠিকানা হিসেবে কখনো বলছিলেন কারওয়ান বাজার, আবার কখনো বলেন নান্দাইল চৌরাস্তা। মাঝেমধ্যে ‘কলাহারা’ও বলছেন। কলাহারা বলতে সম্ভবত পটুয়াখালীর কলাপাড়া বোঝাতে চান।

তিনি জানিয়েছেন যে তার চার সন্তান। বড় ছেলের নাম বাচ্চু; কারওয়ান বাজারে ভ্যানে ভরে সবজি বেচে। ছোট ছেলের নাম শহীদ। দুই মেয়ে বিলকিছ এবং পপি। স্বামীর নাম রেয়াজ উদ্দিন। এইটুকু তথ্য স্পষ্ট করে বলতে পারেন।

গত এক সপ্তাহ ধরে তিনি মাদবারহাটে ওই বাড়িতে আছেন। তবে কিছুক্ষণ পরপরই সন্তানদের জন্য কাঁদেন। সন্তানদের কাছে যেতে চান। কিন্তু যাবেন কী করে? তিনি ঠিকানাই বলতে পারছেন না।

এই পথহারা নারীকে আপন নীড়ে পৌঁছে দিতে পারি একটি উপায়ে; যদি তাঁর ছবিটি স্যোশাল মিডিয়ায় ছড়িয়ে দিই। আসুন, এক মাকে পৌঁছে দিই তার আপন গৃহে, সন্তানদের সান্নিধ্যে। মা খুঁজে পাক আপন নীড়, সন্তানেরাও পাক মায়ের ছায়া।

– জয়নাল আবেদীন, ০১৯১৩৪২১৭৩৯

Leave a Reply