সেলিব্রিটিরা যেসব যন্ত্রে ব্যায়াম করেন, কিন্তু আপনি করেন না – Editortoday
BIGtheme.net http://bigtheme.net/ecommerce/opencart OpenCart Templates
Monday , May 1 2017
Breaking News
Home / অন্যান্য / সেলিব্রিটিরা যেসব যন্ত্রে ব্যায়াম করেন, কিন্তু আপনি করেন না

সেলিব্রিটিরা যেসব যন্ত্রে ব্যায়াম করেন, কিন্তু আপনি করেন না

সেলিব্রিটিরা অনেক ক্ষেত্রেই মানুষের জীবনের অনুপ্রেরণার উৎস হয়ে থাকেন। নতুন বছর উপলক্ষে বেশির ভাগ মানুষ স্বাস্থ্যকর কাজের পরিকল্পনা করেন।

বেশির ভাগ মানুষকেই স্বাস্থ্যকর খাবার গ্রহণ এবং বিশেষ করে শরীরচর্চা কেন্দ্রে গিয়ে ব্যায়াম করতে দেখা যায়। প্রিয় সেলিব্রিটিরা যেভাবে ব্যায়াম করে আকর্ষণীয় দেহের অধিকারী হয়ে ওঠেন, তেমনই হতে চান আপনিও। জিমনেশিয়ামে যারা যান, তারা ব্যায়ামের প্রায় সব ধরনের যন্ত্রপাতি ব্যবহারের সুযোগ পান। বিশেষজ্ঞরা এখানে দিয়েছে এমন কিছু ব্যায়ামের উপকরণের কথা, যা বিশেষ লক্ষ্য নিয়ে ব্যবহার করেন সেলিব্রিটিরা। হয়ত আপনি এগুলো থাকা সত্ত্বেও ব্যবহার করেন না। জেনে নিন, তারকারা কোন উপকরণগুলো দিয়ে ব্যায়াম করেন।

১. বুটি বেল্ট : অতি সাধারণ জিনিসের বড় ধরনের উপাকারিতা মেলে। এমন উপকারণ বুটি বেল্ট। কেট হাডসনকে এটি ব্যবহার করতে দেখা যায়। বাসার জন্যও একটা কিনে নিতে পারেন। দাম পড়বে ৮৯.৯৯ ডলার। আরো কম বা বেশি দামেও পাওয়া যায়। কোমরে বেঁধে দুই পায়ের ব্যবহারে এই ব্যায়াম করতে হয়। ভালোমতো বুঝতে ইউটিউব দেখে নিতে পারেন।

২. রেজিস্ট্যান্স ব্যান্ড সেট : এটাও একটা সাধারণ উপকরণ বলেই মনে হবে। এটা নানাভাবে ব্যবহার করা যায়। সহজ থেকে কঠিন করা যায়। আবার চাপ কম-বেশিও করা যায়। আপনি কতটা শ্রম দিতে চান তার ওপর নির্ভর করে এটাকে কিভাবে ব্যবহার করবেন। কম দামি জিনিস। তাই ২৪.৯৮ ডলারে বাসার জন্য একটা কিনে ফেলতে পারেন। একে আরো অসংখ্য শারীরিক কসরতের কাজে ব্যবহার করা সম্ভব। জুলিয়ানা হগের দারুণ পছন্দের জিনিস এটি।

৩. হেক্সাজোনাল ফিটনেস মিনি-ট্রাম্পোলিন : যদি হৃদযন্ত্রের শক্তি বৃদ্ধি করা আপনার একমাত্র উদ্দেশ্য হয়, তো বাড়িতেই একটি ব্যবহার করতে পারেন। ট্রেডমিলের তুলনায় এর দাম অনেক কম। তা ছাড়া এর মাধ্যমে অ্যাডভান্সড মাত্রার ব্যায়াম করা সম্ভব। সারাহ হাইল্যান্ড এবং নিনা ডবরেভ জিমনেশিয়ামে গেলে এই যন্ত্রটিকে নিয়ে বেশ ব্যস্ত হয়ে পড়েন। কিনতে গেলে দাম পড়বে ১২৫.৯৯ ডলারের মতো।

৪. ন্যুফিট ন্যুজিম প্রো৫৩০ : সব ধরনের ওজন একই কাজে বানানো হয় না। যদি আপনি আরো বেশি রোমাঞ্চপ্রিয় হয়ে থাকেন, তবে এই যন্ত্রের ব্যবহার ঘটাতে পারেন। এটার ব্যবহারে টুইস্ট করা, লাফানো এবং অন্যান্য অনেক ধরনের ব্যায়াম করা যায়। পপ তারকা সিয়ারার প্রিয় উপকরণ। এটা দিয়ে যা করা যায়, প্রচলিত ডাম্বেল দিয়ে তা কখনোই করা যায় না। জিমনেশিয়ামে গেলে এই যন্ত্রের দেখা মিলবে।

৫. ব্যাটেল রোপস : এই রশিগুলোর বিষয়ে আপনি কতটা দক্ষ তা কোনো বিষয় নয়, এগুলো কখনোই সহজ নয়। এর ব্যবহারে ব্যায়াম করলে আর্ম এবং অ্যাবের দারুণ ব্যায়াম হবে। কার্ডিওর জন্য দারুণ এক উপকরণ। জোয়ান স্মলস প্রায় সময়ই জিমনেশিয়ামে এটি নিয়ে সময় কাটান। দাম ৯৯.৫০ ডলার।

৬. অ্যাব রোলার : একেবারে কমদামি পণ্য, কিন্তু দারুণ ব্যায়াম করা যায়। দাম পড়ে ১২.৮৬ ডলার। এটা দিয়ে বেশ কৌশলে শরীরচর্চা করতে হয়। অ্যাবের ব্যায়ামে মারাত্মক কার্যকর। যেমন ফলাফল চাইছেন তাই মিলবে। খোলে কার্দাশিয়ান এই কঠিন ব্যায়ামটি করে থাকেন।

৭. বসু ব্যালেন্স ট্রাইনার : ৯৯.৯৯ ডলারের জিনিসটি ব্যবহার করেন অ্যাশলে গ্রাহাম। মেঝেতে দাঁড়িয়ে যা করতে পারেন, যা বসু ব্যারেন্স করিয়ে দেবে। ব্যায়ামের মৌলিক অংশগুলোকে অ্যাডভান্সড লেভেলে নিতে চাইলে এই যন্ত্রটি অনন্য।

৮. প্লিয়েটস রিফর্মার : ভালো মানের জিমনেশিয়ামে এটি খুঁজে পাবেন। পুরনো আমলে এ ধরনের ব্যায়াম করা হতো। তবে এটি দিয়ে ব্যায়াম করতে প্রশিক্ষকের কাছ থেকে শিক্ষা নিতে হবে। ইজাবেল গোলার্টের ব্যায়ামের প্রিয় উপকরণ। দাম বেশি, প্রায় ৩৩৪৫ ডলার। অনেক সেলিব্রিটি বাড়িতেই কিনে আনেন যন্ত্রটি।
সূত্র : ই অনলাইন

Leave a Reply