‘বাংলাদেশ-ভারত টেস্ট নিয়ে যে খবর প্রকাশিত হয়েছে সেটা গুজব’, অবশেষে কাটলো সংশয়! – Editortoday
BIGtheme.net http://bigtheme.net/ecommerce/opencart OpenCart Templates
Monday , May 1 2017
Breaking News
Home / খেলাধুলা / ‘বাংলাদেশ-ভারত টেস্ট নিয়ে যে খবর প্রকাশিত হয়েছে সেটা গুজব’, অবশেষে কাটলো সংশয়!

‘বাংলাদেশ-ভারত টেস্ট নিয়ে যে খবর প্রকাশিত হয়েছে সেটা গুজব’, অবশেষে কাটলো সংশয়!

ডেস্ক – টেস্ট স্ট্যাটাস পাওয়ার ১৬ বছর হয়ে গেলেও এখনো বাংলাদেশকে আমন্ত্রণ জানায়নি ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে আগামী ফেব্রুয়ারিতে একটি মাত্র টেস্ট খেলার জন্য ভারতে যাওয়ার কথা বাংলাদেশের। ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ভারতের হায়দরাবাদে। কিন্তু অর্থ সংকটে ম্যাচটি আয়োজনে অপরাগতা প্রকাশ করে হায়দরাবাদ।

কিন্তু একদিন পরই বাংলাদেশ-ভারত টেস্ট ম্যাচের আয়োজন করতে পারছে না বলে যে খবর প্রকাশিত হয়েছে সেটাকে গুজব বলে উড়িয়ে দিয়েছে হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন। বাংলাদেশ ও ভারতের মধ্যকার একমাত্র টেস্ট যথাসময়ে হবে বলেই জানিয়েছেন হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সেক্রেটারি কে জোহন মনোজ।

কিন্তু সূচিতে কিছুটা পরিবর্তন অানা হয়েছে। বিসিসিআইয়ের ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুযায়ী, টেস্ট শুরু হবে আসলে ৯ ফেব্রুয়ারি। এদিকে, বাংলাদেশ ক্রিকেট বোর্ড অবশ্য আগেই চেয়েছিল ভারতের বিপক্ষে মাঠে নামার আগে একটি তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলতে। আর সেটি কলকাতার ইডেন গার্ডেনে খেলতে চেয়েছিল বাংলাদেশ।

সোমবার অ্যাসোসিয়েশনের সেক্রেটারি কে জন মনোজ জানিয়েছেন, আমরা কখনো টেস্ট ম্যাচটি আয়োজনের জন্য অনাগ্রহ দেখাইনি। আজ ইন-স্টেডিয়া বিজ্ঞাপনের টেন্ডার বিজ্ঞপ্তি জারি করেছি। এছাড়াও, আমরা এক বা দুই দিনের মধ্যে টিসিএমের (টোয়েন্টি ফার্স্ট সেঞ্চুরি মিডিয়া) সঙ্গে একটি চুক্তি সই করার জন্য নির্ধারণ করেছি। আমি বুঝতে পারছি না, কারা এই সব গুজব ছড়িয়েছে?

কিন্তু কলকাতায় প্রস্তুতি ম্যাচটি আয়োজন করা হচ্ছে না। প্রস্তুতি ম্যাচ আয়োজনে রাজি হয়েছে হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন। ম্যাচটি ৩ অথবা ৪ ফেব্রুয়ারি হওয়ার সম্ভাবনা রয়েছে।

ফান্ডের বিষয়ে মনোজ বলেন, ম্যাচ আয়োজনের জন্য প্রত্যেক অ্যাসেসিয়েশনেরই সুপ্রিম কোর্টের ছাড়পত্র প্রয়োজন। এবং সবাই ম্যাচ আয়োজনের জন্য উচ্চ আদালত থেকে যথেষ্ট পরিমাণ বরাদ্দ পেয়েছে।

তিনি আরও বলেন, বাংলাদেশ টেস্ট ম্যাচের আগে প্রস্তুতি ম্যাচ খেলার জন্য আসতে চেয়েছে। আমাদের কাছে সেই অর্থও বরাদ্দ আছে। ভারতীয় ক্রিকেট বোর্ডের কেউ হয়তো এই ধরনের গুজব ছড়িয়েছে।

উল্লেখ্য, সোমবার ভারতীয় মিডিয়াতে খবর প্রকাশ করা হয়, চলতি বছরের ৮ থেকে ১২ ফেব্রুয়ারি হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ভারত ও বাংলাদেশের মধ্যকার যে টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল সেই ম্যাচ তারা আয়োজন করতে পারবেনা। যথেষ্ট পরিমাণ টাকা নেই বলে সেই ম্যাচ আয়োজন করা হবে না।

Leave a Reply