BIGtheme.net http://bigtheme.net/ecommerce/opencart OpenCart Templates
Monday , January 23 2017
Home / অন্যান্য / প্রথমবারের মতো ডুবোজাহাজ থেকে পরমাণু ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা চালাল পাকিস্তান
Loading...

প্রথমবারের মতো ডুবোজাহাজ থেকে পরমাণু ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা চালাল পাকিস্তান

আন্তর্জাতিক ডেস্কঃ

পাকিস্তান প্রথমবারের মতো ডুবোজাহাজ থেকে ক্রুজ ক্ষেপণাস্ত্র ছোঁড়ার সফল পরীক্ষা চালিয়েছে। পরমাণু অস্ত্র বহনে সক্ষম বাবর-৩ নামের সাড়ে চারশ’ কিলোমিটার পাল্লার ক্ষেপণাস্ত্র পরীক্ষার মধ্য দিয়ে দেশটি ‘দ্বিতীয় হামলা’ চালানোর সক্ষমতা বিশ্বাসযোগ্য সক্ষমতা অর্জন করেছে বলে পাক সামরিক বাহিনীর বিবৃতিতে জানানো হয়েছে।

যুদ্ধের সময় শত্রুর হামলায় স্থলভাগের পরমাণু স্থাপনা ধ্বংস হয়ে গেলেও সাগরের থাকা ডুবোজাহাজ থেকে চালানো পাল্টা পরমাণু আক্রমণকে ‘সেকেন্ড স্ট্রাইক’ বা ‘দ্বিতীয় হামলা’ হিসেবে অভিহিত করা হয়।

দেশীয় ভাবে বাবর-৩ তৈরি করা হয়েছে বলে পাকিস্তান  দাবি করেছে। ক্ষেপণাস্ত্রটি পানির নিচের চলমান মঞ্চ থেকে ছোঁড়ার পর নির্ভুল ভাবে লক্ষ্যবস্তুতে আঘাত হানতে পেরেছে বলে এক বিবৃতিতে জানান পাক সেনাবাহিনীর জন সংযোগ পরিদফতরের প্রধান মেজর জেনারেল আসিফ গাফুরি । ভারত সাগর থেকে এ ক্ষেপণাস্ত্র ছোঁড়া হয়েছে বলে বিবৃতিতে উল্লেখ করা হলেও ঠিক কোথা থেকে এটি উৎক্ষেপণ করা হয়েছে তা  জানানো হয় নি।

বাবর -২ ক্রুজ ক্ষেপণাস্ত্রের সাগর সংস্করণ হলো বাবর-৩। বাবর-২ ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা চালানোর এক মাসের কম সময়ের মধ্যেই বাবর-৩’এর পরীক্ষা চালানো হলো।

আরও পড়ুন   শুভ জন্মদিনে এক নজরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনী
Loading...

Leave a Reply