BIGtheme.net http://bigtheme.net/ecommerce/opencart OpenCart Templates
Monday , January 23 2017
Home / অন্যান্য / পরিবর্তন করা হলো জিয়ার নামানুসারে জিয়ানগর উপজেলার নাম
Loading...

পরিবর্তন করা হলো জিয়ার নামানুসারে জিয়ানগর উপজেলার নাম

ডেস্ক-

পিরোজপুর জেলার জিয়ানগর উপজেলার নাম পরিবর্তন করে ইন্দুরকানি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত জাতীয় প্রশাসনিক পুনর্বিন্যাস-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির (নিকার) বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। সচিবালয়ে মন্ত্রিপরিষদের সম্মেলন কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মো. শফিউল আলম সাংবাদিকদের বলেন, ২০০০ সালে পিরোজপুর জেলার জিয়ানগর উপজেলাটি গঠন করা হয়। ওই এলাকার থানা সদরের মূল বাজারের নাম ইন্দুরকানি। স্থানীয় জনগণের দাবি, উপজেলার নাম ইন্দুরকানি করা হোক। তাঁদের দাবি অনুযায়ী নিকারের বৈঠকে ইন্দুরকানি করার নাম সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

২০০০ সালে উপজেলাটির নাম কেন জিয়ানগর করা হয়েছিল, তা জানতে চাইলে সাংবাদিকদের এ প্রশ্নের জবাব দেননি সচিব।

তবে বাংলাপিডিয়ার তথ্য অনুযায়ী, ১৯৭৬ সালে পিরোজপুর সদর উপজেলার পারেরহাট, বালিপাড়া ও পত্তাশী ইউনিয়ন নিয়ে গঠিত হয় ইন্দুরকানি থানা। পরে ২০০২ সালের ২১ এপ্রিল রাষ্ট্রপতি জিয়াউর রহমানের নামানুসারে ইন্দুরকানি থানার নামকরণ করা হয় জিয়ানগর উপজেলা।

এ ছাড়া নিকারের বৈঠকে আরো দুটি সিদ্ধান্তের কথা উল্লেখ করে সচিব জানান, কুমিল্লা জেলায় লালমাই নামক উপজেলা গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কুমিল্লা সদরের আটটি ইউনিয়ন এবং লাকসাম উপজেলার একটি ইউনিয়ন নিয়ে এই নতুন উপজেলা গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এটি হবে দেশের ৪৯১তম উপজেলা। এখানে লোকসংখ্যা হবে দুই লাখ ১৯ হাজার ৩২ জন।

এ ছাড়া আজকের বৈঠকে চট্টগ্রাম জেলার চন্দনাইশ উপজেলার দোহাজারী ইউনিয়নকে পৌরসভা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও জানান সচিব।

Source:bdmorning

আরও পড়ুন   যুদ্ধে শক্তির জানান দিতে অত্যাধুনিক যুদ্ধ জাহাজ বিএনএস দুর্গম
Loading...

Leave a Reply