BIGtheme.net http://bigtheme.net/ecommerce/opencart OpenCart Templates
Monday , January 23 2017
Home / অন্যান্য / ঢাকায় সুচির বিশেষ দূত
Loading...

ঢাকায় সুচির বিশেষ দূত

ঢাকা: মিয়ানমারের স্টেট কাউন্সিলর অং সান সুচির বিশেষ দূত হিসেবে ঢাকায় এসেছেন দেশটির পররাষ্ট্র প্রতিমন্ত্রী উ চ থিন। সফরে থিন তিন সদস্যের প্রতিধি দলের নেতৃত্ব দিচ্ছেন। নভো-এয়ারের একটি ফ্লাইটে ইয়াংগুন থেকে মঙ্গলবার ঢাকা আসেন তারা।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক জ্যেষ্ঠ কর্মকর্তা জানিয়েছেন, মায়ানমারের এই প্রতিনিধি দল বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শহীদুল হকের সঙ্গে বৈঠক করবেন বলে।

দ্বিপক্ষীয় ইস্যুতে আলোচনার জন্য তাকে (থিন) বিশেষ দূত হিসেবে পাঠানো হয়েছে জানা যাচ্ছে তবে অবশ্যই রোহিঙ্গা ইস্যুটি (আলোচনায়) আসবে। মায়ানমারের রাখাইন রাজ্য থেকে বাংলাদেশে রোহিঙ্গা জনগোষ্ঠীর অনুপ্রবেশের ঘটনা চলতে থাকায় উদ্বেগ প্রকাশ করে ঢাকা।

গত ৯ অক্টোবর মায়ানমারের তিনটি সীমান্ত পোস্টে ‘বিচ্ছিন্নতাবাদীদের’ হামলায় নয় সীমান্ত পুলিশ নিহত হওয়ার পর রাখাইন রাজ্যের রোহিঙ্গা অধ্যুষিত জেলাগুলোতে সেনা অভিযান শুরু হয়। তারপর থেকে বাংলাদেশে রোহিঙ্গ অনুপ্রবেশের ঘটনা বেড়ে যায়। ওইদিন থেকে এ পর্যন্ত প্রায় ৫০ হাজার রোহিঙ্গা বাংলাদেশে ঢুকেছে বলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের দেয়া তথ্য থেকে জানা যাচ্ছে।

– Source:bd24live

আরও পড়ুন   বঙ্গবন্ধু: কিছু অম্লান স্মৃতি
Loading...

Leave a Reply