BIGtheme.net http://bigtheme.net/ecommerce/opencart OpenCart Templates
Monday , January 23 2017
Home / খেলাধুলা / ২০ উইকেট নেওয়ার সামর্থ্য আছে বাংলাদেশের
Loading...

২০ উইকেট নেওয়ার সামর্থ্য আছে বাংলাদেশের

কাল থেকে শুরু হচ্ছে বাংলাদেশ বনাম নিউজিল্যান্ডের মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি। কিউইদের মাটিতে অতীতের মতো এই সিরিজটিও খুব একটা সুখকর হবে না বলে ভাবছেন বিশেষজ্ঞরা। তবে সীমিত ওভারের সিরিজে সবকটি ম্যাচ হারলেও টাইগারদের টেস্ট দলের অধিনায়ক মুশফিকুর রহিম ভাবছেন ইতিবাচক কিছু।

ওয়েলিংটনের বেসিন রিজার্ভে প্রথম টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। এ মাঠ সবর্দাই ফাস্ট বোলার বান্ধব। যা বাংলাদেশকে ইতিপূর্বে বেশ ভুগিয়েছে। তবে একজন ব্যাটসম্যান হিসেবে নিজে ও দলের হয়ে প্রতিপক্ষের চ্যালেঞ্জ নিতে প্রস্তুত মুশফিক। সেই সঙ্গে তিনি আশাবাদী বাংলাদেশি বোলারদের পারফরম্যান্সেও। তার বিশ্বাস সফরকারী বোলাররা প্রতিপক্ষের ২০ উইকেট নেওয়ার সামর্থ্য রাখে।

ইতিবাচক কিছু ভাবছেন মুশফিক-ছবি সংগৃহীতঘরের মাটিতে গত ইংল্যান্ড সিরিজে বোলিংয়েই গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিল বাংলাদেশ। যেখানে বেশ দাপট দেখিয়েছিল দলের স্পিনাররা। কিন্তু এখানকার পরিবেশ ভিন্ন। এ প্রসঙ্গে মুশফিক বলেন, ‘যখন কারও দলে এমন বোলার থাকে, যারা বিপক্ষের ২০ উইকেট নিতে পারে, তখন ব্যাপারটি আশাবাদী করে তোলে। এখানে অবশ্য স্পিনারদের থেকে পেসাররাই বেশি সুবিধে পাবে।’

প্রথম টেস্টে বাংলাদেশের চার পেসার নিয়ে মাঠে নামার সম্ভাবনা রয়েছে। যেখানে থাকতে পারে দু’জন বিশেষজ্ঞ স্পিনার। আর এ ম্যাচের মধ্যদিয়েই সাদা পোশাকে অভিষেক হতে পারে তরুণ পেসার তাসকিন আহমেদের।

 

আরও পড়ুন   ‘বউ ইদানিং ক্রিকেট বোঝা শুরু করেছে’
Loading...

Leave a Reply